বুধবার , ২১ ফেব্রুয়ারি ২০২৪

পাংশায় রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিমের সংবর্ধনা অনুষ্ঠিত

॥সেলিম মাহমুদ, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি ॥

দ্বাজবাড়ী জেলার পাংশা জর্জ সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) মাদরাসা শিক্ষক কর্মচারীদের উদ্যোগে রেলপথ মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম এমপিকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

 

পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা মাদরাসা শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি এবং হোগলাডাঙ্গী এমআই কামিল মডেল মাদরাসার সাবেক অধ্যক্ষ আলহাজ্ব মীর মো. আব্দুল বাতেনের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপি বলেন, দেশে রেলওয়ের দু’টি জোন আছে। খুলনা ও ভাঙ্গায় আরো দুটি জোন হবে।

আমরা রাজবাড়ীকে রেলওয়ের একটি ডিভিশন করতে চাই। ডিভিশন হলে রেলের উন্নয়নের পাশাপাশি এলাকার মানুষের আর্থসামাজিক উন্নয়ন হবে। পাংশা ও রাজবাড়ী রেলওয়ে স্টেশনে নতুন ভবন নির্মাণের ঘোষণা দেন তিনি।

পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা মাদরাসা শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ এবং বিভিন্ন মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপিকে ফুলেল শুভেচ্ছা, মানপত্র ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়।

রেলমন্ত্রী জিল্লুল হাকিম এমপি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির একটি নীতিমালা আছে। পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলাতে মাদরাসাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হয়েছে। নতুন ভবন নির্মাণ করা হয়েছে। যে সকল মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামো সংকট আছে পর্যায়ক্রমে সেখানে নতুন ভবন নির্মাণ করা হবে।

আর যে সকল মাদরাসার এখনও এমপিও হয়নি তাদের নীতিমালা পূরণের গুরুত্বারোপ করেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফরিদ হাসান ওদুদ, কালুখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, পাংশার এসিল্যান্ড ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদুর রহমান রুবেল,

পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ক্যাপ্টেন মো. ইয়ামিন আলী, পাংশা পৌরসভার মেয়র মো. ওয়াজেদ আলী মাস্টার, পাংশা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বক্তব্য রাখেন।

স্বাগত বক্তব্য রাখেন পাংশা সিদ্দিকীয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মো. আওয়াবুল্লাহ ইব্রাহিম। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পাংশা শাহজুঁই কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মুহা. আবু মুসা আশয়ারী। উপস্থাপনা করেন জয়কৃষ্ণপুর মহিলা ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. ইয়াসির আরাফাত।

পাংশা, কালুখালী ও বালিয়াকান্দি উপজেলা মাদরাসা শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদ এবং বিভিন্ন মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি রেলপথ মন্ত্রী জিল্লুল হাকিম এমপিকে ফুলেল শুভেচ্ছা, মানপত্র ও ক্রেস্ট উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে রাজবাড়ী পৌরসভার মেয়র মোহাম্মদ আলমগীর শেখ তিতু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও কালিকাপুর ইউপির চেয়ারম্যান আতিউর রহমান নবাব, পাংশা, বালিয়াকান্দি, কালুখালী উপজেলাসহ রাজবাড়ীর বিভিন্ন মাদরাসা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, সুপার ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

Check Also

সিরাজগঞ্জের সলংগায় মাদ্রাসা পড়ুয়া ১০ বছরের ছাত্রী নিখোঁজ।

॥ এম আরিফুল ইসলাম, সলংগা (সিরাজগঞ্জ) প্রতিনিধি ॥ সিরাজগঞ্জের সলংগা থানাধীন রামকৃষ্ণপুর ইউনিয়নের অলিদহ গ্রামের সানজিদা …