শনিবার , ১৩ এপ্রিল ২০২৪

আগামী নির্বাচনে রাজনৈতিক দলসমুহের মধ্যে সমঝোতা চাই

॥ বাগেরহাট প্রতিনিধি ॥

কলের অংশগ্রহণমূলক ও প্রতিদ্বন্ধিতাপূর্ণ নির্বাচনের জন্য রাজনৈতিক দলসমুহের মধ্যে পারস্পরিক সমঝোতা সংক্রান্ত আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় মোংলার রিমঝিম চত্বরে সুশাসনের জন্য নাগরিক-সুজন, ইয়ুথ পিস এ্যাম্বাসেডর ও ব্রেভ ইয়ুথ গ্রুপ’র উদ্দ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন।

 

বাংলাদেশের সাধারণ জনগনের আকাংখা সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক সমাজ বিনির্মানের পাশাপাশি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে আন্তর্জাতিক ভাবেও আমরা অঙ্গীকারবদ্ধ।

সকাল ১১টায় মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন সুশাসনের জন্য নাগরিক-সুজন মোংলার সভাপতি ফ্রান্সিস সুদান হালদার। বক্তব্য রাখেন, সুশাসনের মোংলার সাধারণ সম্পাদক মোঃ নূর আলম শেখ, নাজমুল হক, কমলা সরকার, প্রসেনজিৎ মন্ডল, নয়ন মন্ডল, শুসমিতা মন্ডল, ইয়ুথ পিস এম্বাসেডর শেখ রাসেল ও হাসিব সরদার সহ আরো অনেকে।

বক্তারা বলেন, বাংলাদেশের সাধারণ জনগনের আকাংখা সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে একটি গণতান্ত্রিক সমাজ বিনির্মানের পাশাপাশি সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে আন্তর্জাতিক ভাবেও আমরা অঙ্গীকারবদ্ধ। আমরা ”সার্বজনীন মানবাধিকার সনদ” এ স্বারদাতা দেশ। আন্তর্জাতিক অঙ্গণে নিজেদের জন্য একটি মর্যাদাপূর্ণ অবস্থান নিশ্চিত করতে হলে আন্তর্জাতিক এসব আইন ও চুক্তি মেনে চলা উচিত।

তাই রাজনৈতিক স্থিতিশীলতা প্রতিষ্ঠায় সকল দলসমুহের দায়িত্বশীল আচরণের দাবি জানান। গণতন্ত্রকে সমুন্নত রাখতে সবাইকে যুথবদ্ধভাবে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে আমাদেরই বলে দাবী বক্তাদের। এর আগে জাতীয় ভোটার দিবস উপলে মোংলাস্থ সুজনের কার্যালয়ে দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

Check Also

ঈদুল ফিতর উপলক্ষ্যে জাতীয় যুব জোট রাজশাহী মহানগর শুভেচ্ছা বার্তা

॥ রাজশাহী জেলা প্রতিনিধি ॥ জাতীয় যুব জোট রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজন ও …